ফেসবুক নিউজ ফিডে বাজে বিরক্তিক পোস্ট ও ভিডিও আসা বন্ধ করার উপায় ২০২৪

বর্তমান সময়ে ফেসবুক ব্যবহার করে না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। ফেসবুকে ঢুকেই যদি বিরক্তিকর পোস্ট বা ভিডিও দেখতে হয় তাহলে নিশ্চয়ই আপনার ভালো লাগবে না। আর তাই ফেসবুকের নতুন অপশন রিডিউস এর মাধ্যমে আপনি এই সমস্যার সমাধান করতে পারেন। এর ফলে আপনার ফেসবুক নিউজ ফিডে কম পরিমাণে বাজে বিরক্তিকর পোস্ট ও ভিডিও শো করানো হবে বা বা বন্ধ হয়ে যাবে।

মেটা কোম্পানি দিনের পর দিন ফেসবুককে নিয়মিত আপডেট করছেন। আর তারই ধারাবাহিকতায় ফেসবুকে চলে আসলো নতুন একটি অপশন ফেসবুক Reduce নামে। এই অপশনের মাধ্যমে আপনি ফেসবুকে হিংসাত্মক পোস্ট , বাজে পোস্ট বা ভিডিও এবং কমিউনিটি লংঘন করা হয় এমন পোস্ট আপনার সামনে খুব কম পরিমাণে শো করাতে পারবেন।

ফেসবুক প্রাপ্তবয়স্ক থেকে শুরু করে কম বয়সের তরুণ তরুণীরাও ব্যবহার করে থাকে। এখানে যদি অশ্লীল কিছু থাকে তাহলে এটা তরুণ তরুণীদের উপর একটা খারাপ ইফেক্ট করবে। ফেসবুক রিডিউস সেটিং সবারই চালু করা দরকার।

কিভাবে ফেসবুক নিউজ ফিডে বিরক্তিকর বাজে পোস্ট বা ভিডিও আসা কমাবেন

ফেসবুক চালাতে চালাতে এমন কিছু আপত্তিকর পোস্ট অথবা ভিডিও আসে যেগুলো আমাদেরকে অনেক প্যারা দেয়। সেই পোস্ট বা ভিডিও গুলো আসা কমানোর জন্য আপনাকে একটা সেটিং চালু করতে হবে। তো সেই সেটিংটি কিভাবে চালু করতে হয় চলুন সেটা দেখে নেই।

ফেসবুক রিডিউস অপশন সেটিং নতুন আপডেট

ফেসবুক রিডিউস অপশন সেটিং নতুন আপডেট

  • প্রথমে আপনার ফেসবুক প্রোফাইলে প্রবেশ করুন, তারপর তিন লাইন অপশনে ক্লিক করুন।
  • এবার আপনি "Settings" চলে যান।
  • এবার আপনি "News Feed" অপশন খুঁজে বের করে সেখানে ক্লিক করুন।
  • এবার সবার নিচে নতুন একটি অপশন দেখতে পারবেন "Reduce" নামে সেখানে ক্লিক করুন।
  • এবার আপনি "Sensitive Content" অপশনে ক্লিক করুন।
  • তারপর এখানে আপনি দুইটা অপশন দেখতে পারবেন। ডিফল্টভাবে "Reduce (default)" এইটা সিলেক্ট করা থাকে। আপনি "Reduce more" অপশনটাকে সিলেট করে দিবেন তাহলেই হয়ে যাবে।
  • "Reduce more" অপশনে ক্লিক করলে একটা  পপআপ নোটিফিকেশন দিবে আপনি OK অপশনে ক্লিক করে দিবেন। সেই নোটিফিকেশনে আপনি বিস্তারিত দেখতে পাবেন যে, কোন কোন ধরনের কনটেন্ট আপনার নিউজফিডে কম পরিমাণে শো করানো হবে।

এই অপশনটি চালু করলে পরবর্তীতে যখন আপনি ফেসবুক চালাবেন তখন লক্ষ্য করবেন আগের তুলনায় খুবই কম পরিমাণে আপনার সামনে বাজে পোস্ট ও ভিডিও গুলো আসবে অথবা একদমই আসবেনা।

আজকের এই পোস্টটি ভালো লাগলে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন যেন তারাও ফেসবুকের এই নতুন সুবিধা উপভোগ করতে পারে। 

অন্য পোস্ট পড়ুন-

ফেসবুক প্রোফাইল সাজানোর নিয়ম

ফেসবুক বায়ো ডিজাইন 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url