ফেসবুকে হাইলাইট কমেন্ট কিভাবে করবেন

ফেসবুকে হাইলাইট কমেন্ট কিভাবে করবেন (@highlight comment)ঃ ফেসবুকে নতুন একটি অপশন যুক্ত হয়েছে যেটার নাম হলো ফেসবুক হাইলাইট কমেন্ট। এই অপশন এর কাজ আপনারা জানলে অবাক হয়ে যাবেন। ফেসবুক দিনদিন নতুন নতুন ফিচার এবং আপডেট নিয়ে আসছে ফেসবুকের জনপ্রিয়তা ধরে রাখার জন্য। 


ফেসবুকে হাইলাইট কমেন্ট কিভাবে করবেন (@highlight)

ফেসবুকে ফটো অথবা ভিডিও আপলোড করলে আমরা লাইক কমেন্ট কে কে করলো সেটা একটু পরপরই চেক করি। আমাদের অনেকেরই আইডিতে লাইক এবং কমেন্ট খুবই কম আসে। আর লাইক কমেন্ট বাড়ানোর জন্য ফেসবুক হাইলাইট কমেন্ট অপশনটি খুব কাজের একটি জিনিস।


ফেসবুকে কমেন্ট সেকশনে এই নতুন আপডেটটি দেখা যাচ্ছে। অনেকটা @everyone এর মত।  তবে @everyone অপশনটা শুধুমাত্র ফেসবুক পেজ এবং গ্রুপ এর ক্ষেত্রে দেখা যায়। কিন্তু @highlight অপশনটা আপনার ফেসবুক আইডির ক্ষেত্রে দেখা যাবে। 


ফেসবুক হাইলাইট কমেন্ট কি


ফেসবুক হাইলাইট কমেন্ট ফেসবুকের একটি নতুন অপশন। ফেসবুক হাইলাইট কমেন্ট করলে আপনার সকল বন্ধু ও ফলোয়ারদের কাছে নোটিফিকেশন যাবে সেই পোস্টটি দেখার জন্য। এর ফলে সেই পোষ্টের এনগেজমেন্ট অনেক বৃদ্ধি পাবে।


ফেসবুকে হাইলাইট কমেন্ট কিভাবে করবেন


আপনি চাইলে আপনার নিজের ফেসবুক পোস্ট অথবা কনটেন্টে হাইলাইট কমেন্ট করতে পারবেন। এটা যে শুধুমাত্র আপনার ফেসবুক গ্রুপ অথবা পেইজের ক্ষেত্রে প্রযোজ্যতা তা নয়, আপনার নিজের আইডি ক্ষেত্রে যে কোন পোস্টে করতে পারবেন। 

  • ফেসবুকে হাইলাইট কমেন্ট করার জন্য প্রথমে আপনি আপনার ফেসবুক পোস্ট অথবা যে কারো ফেসবুক পোস্ট অথবা কনটেন্ট এর কমন সেশন এ ঢুকুন।
  • তারপর কমেন্ট করার সময় @ টাইপ করুন।
  • এবার আপনারা @ টাইপ করার সাথে সাথে উপরে @highlight অপশন দেখতে পারবেন।
  • এই অপশনটি ফেসবুকের নতুন আপডেট। সুতরাং @highlight এর উপর ক্লিক করে কমেন্ট করুন।

এই হাইলাইট কমেন্ট অপশনটি আপনি সাত দিনে একবার করতে পারবেন। এর বেশি যদি হাইলাইট কমেন্ট করেন তাহলে সেটা হাইলাইট হবে না। 


ফেসবুকে হাইলাইট কমেন্টের সুবিধা কি


যদি আপনি ফেসবুকে আপনার নিজের পোস্ট অথবা অন্যের কোন পোস্টে @highlight কমেন্ট করেন, তাহলে আপনার ফেসবুকে যত ফ্রেন্ড এবং ফলোয়ার রয়েছে সকলের আইডিতে একটি নোটিফিকেশন যাবে। তারা সেই নোটিফিকেশনে ক্লিক করলে সেই পোস্টে নিয়ে আসবে। এর ফলে সেই পোষ্টের লাইক কমেন্ট বৃদ্ধি পাবে। 


ফেসবুকে হাইলাইট কমেন্ট কিভাবে করবেন (@highlight)


ফেসবুক হাইলাইট কমেন্ট কখন ব্যবহার করবেন


অনেক সময় অনেক গুরুত্বপূর্ণ তথ্য বা খবর কিংবা আপনার প্রিয় কোন ফটো বা ভিডিও আপনার সকল ফেসবুক ফ্রেন্ড ও ফলোয়ারদের কাছে পৌঁছাতে চান তখন আপনি সেই পোস্ট বা কনটেন্টের কমেন্টে হাইলাইট কমেন্ট করতে পারেন।


কেননা আপনি সাত দিনে শুধুমাত্র একবার এই কমেন্ট করতে পারবেন। যদি সব সময় এই কমেন্ট করা যেত তাহলে কোন বাধা ছিল না। মোটকথা যদি আপনার এমন কোন গুরুত্বপূর্ণ পোস্ট অথবা কনটেন্ট বেশি দর্শকের কাছে পৌঁছানোর প্রয়োজন হয় সে ক্ষেত্রে আপনারা এটি ব্যবহার করতে পারেন।


ফেসবুক হাইলাইট অপশনটি না থাকলে কি করবেন



যেহেতু এটা ফেসবুকের সম্পূর্ণ নতুন একটি আপডেট তাই সকল প্রোফাইলে বা আইডিতে এই ফেসবুক @highlight কমেন্ট অপশনটি নাও থাকতে পারে। তাই যাদের আইডিতে এখনো আসেনি তারা অধৈর্য হবেন না।

ফেসবুক কোন আপডেট ফেসবুকে নিয়ে আসলে এক্সপেরিমেন্ট স্বরূপ কিছু সংখ্যক আইডিতে দিয়ে থাকেন। তারপর আস্তে আস্তে সকল আইডিতে সেটা এড করে দেন। এই অপশনটি দ্রুত পাওয়ার জন্য আপনার কাজ হচ্ছে আপনার ফেসবুক অ্যাপ্লিকেশনটি কে প্লে স্টোর থেকে সবসময় আপডেট করে রাখবেন।




শেষকথা


আশা করছি ফেসবুকে হাইলাইট কমেন্ট কিভাবে করতে সে সম্পর্কে ধারণা পেয়েছেন। এই পোস্টটি যদি আপনার কাছে গুরুত্বপূর্ণ মনে হয় তাহলে অবশ্যই এই পোস্টটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন। আর নিচে কমেন্ট বক্সে আপনার মূল্যবান কমেন্টই করে যাবেন।


অন্য পোস্ট পড়ুন-


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url