ফেসবুক প্রফেশনাল মোড অফ করবেন কিভাবে | প্রফেশনাল মোড বন্ধ করার নিয়ম

আমরা অনেকেই ফেসবুক প্রফেশনাল মুড অন করে ফেলেছি। ফেসবুক প্রফেশনাল মোড চালু করার পর আবার যদি পুনরায় অফ করতে চান তাহলে কিভাবে ফেসবুক প্রফেশনাল মোড অফ করবেন তা জানতে পারবেন আজকের এই পোস্ট থেকে।

প্রফেশনাল মোড অন করার পর যদি ভালো না লাগে তাহলে তো অবশ্যই আমাদেরকে ফেসবুক প্রফেশনাল মোড বন্ধ করতে হবে। এজন্য সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে ফলো করুন আপনার সমাধান পেয়ে যাবেন।

ফেসবুক প্রফেশনাল মোড অফ করবেন কিভাবে | প্রফেশনাল মোড বন্ধ করার নিয়ম

ফেসবুক প্রফেশনাল মোড বন্ধ করার নিয়ম

ফেসবুক প্রফেশনাল মোড অফ করা সহজ একটি কাজ। আমাদের অনেকের এই প্রফেশনাল মোড ফিচারটি ভালো লাগেনা। আমাদের নরমাল ফেসবুক প্রোফাইল অনেক ভালো লাগে। এজন্য আমরা চাই প্রফেশনাল অফ করতে।

তবে আপনি যদি ফেসবুক প্রফেশনাল মোড অফ করেন তাহলে আপনি পরবর্তীতে যেকোনো সময় আবারও অন করতে পারবেন। ফেসবুকে প্রফেশনাল মুড চালু করে বন্ধ করতে হলে আপনাকে নিচের পদক্ষেপ গুলি মনোযোগ দিয়ে অনুসরণ করতে হবে।

ফেসবুক প্রফেশনাল মোড অফ করবেন কিভাবে | প্রফেশনাল মোড বন্ধ করার নিয়ম
  1. প্রথমে আপনি আপনার ফেসবুক আইডিতে ঢুকুন এবং আপনার আইডির তিন ডট অপশনে ক্লিক করুন।
  2. পরবর্তীতে আপনি যেভাবে ফেসবুক প্রফেশনাল মোড চালু করেছিলেন একইভাবে সেখানে একটি অপশন দেখতে পারবেন Turn Professional Mode Off নামক। সেখানে ক্লিক করুন।
  3. পরবর্তীতে Continue অপশনে সেখানে ক্লিক করুন।
  4. তারপর "Turn Off" অপশনে ক্লিক করে দিলে আপনার প্রফেশনাল মোড়টি বন্ধ হয়ে যাবে এবং আগের মত ফেসবুক আইডি হয়ে যাবে।

একই পদ্ধতি অনুসরণ করে আপনি পরবর্তীতে আবারও যেকোনো সময় চাইলেই ফেসবুক প্রফেশনাল মোড চালু করতে পারবেন। 

শেষকথা

ফেসবুক প্রফেশনাল মোড ফিচারটি প্রথম প্রথম সকলেরই ভালো লাগে। পরে এটা একটা বিরক্তিকর প্রোফাইল হয়ে দাঁড়ায়। কারণ এর মাধ্যমে এখন পর্যন্ত বাংলাদেশ থেকে তেমন কোন সুযোগ সুবিধা পাওয়া যায় না। যদিও ফেসবুক প্রফেশনাল মোড থেকে ইনকাম করা যায় তবে বাংলাদেশকে এখনো এলিজিবল কান্ট্রি হিসেবে মেটা কোম্পানি সিলেক্ট করেনি। তাই ফেসবুক প্রফেশনাল মোড অফ বা বন্ধ করে আপনি আগের মতো করতে পারেন।

অন্য পোস্ট পড়ুন

ফেসবুক প্রফেশনাল মোড কি

ফেসবুক প্রফেশনাল মোড এর সুবিধা ও অসুবিধা

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url